Donate Now
Donate

আজ রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকায় ছওয়াব ইনস্টিটিউট অব যাকাত ম্যানেজমেন্ট (SIZM) এর অর্থায়নে ছওয়াব ভোকেশনাল ট্রেইনিং সেন্টারে সেলাই প্রশিক্ষণ সম্পন্নকারী ১৪ টি ব্যাচের সর্বমোট ১৪০ শিক্ষার্থীর মাঝে সনদ ও ১৪ জনের মাঝে প্রতি ব্যাচের সেরা হিসেবে ফ্রি সেলাই মেশিন বিতরণ করা হয়।

ছওয়াবের প্রোগ্রাম অফিসার বোরহান উদ্দিনের সঞ্চালনায় প্রোগ্রামে উদ্বোধনী বক্তব্য রাখেন ছওয়াবের হেড অব প্রোগ্রাম জনাব লোকমান হোসাইন তালুকদার। তিনি দেশব্যাপী ছওয়াবের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে উপস্থিত প্রশিক্ষনার্থীদের সাফল্য কামনা করেন।

প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্য রাখেন ছওয়াবে এক্সিকিউটিভ কমিটির সম্মানিত ট্রেজারার ও সোশ্যাল এইডের সম্মানিত ডাইরেক্টর, অডিটর জনাব মোহাম্মদ আলী সোহেল। প্রধান অতিথির বক্তব্য তিনি ছওয়াবের সৃজনশীল কাজের প্রশংসা করে বক্তৃতা করেন এবং প্রশিক্ষনার্থীদের হাতে সনদ ও ফ্রি সেলাই মেশিন তুলে দেন। প্রোগ্রামে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ছওয়াবের সম্মানিত ডাইরেক্টর অপারেশন্স জনাব আফতাবুজ্জামান। তিনি তার বক্তব্যে প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বলেন, ছওয়াবের যাকাতভিত্তিক অর্থনৈতিক সমৃদ্ধি ও দারিদ্র্য বিমোচনের উপায় হিসেবে নারী প্রশিক্ষনার্থীদের হাতে ফ্রি সেলাই মেশিন ও সনদ দেয়া হচ্ছে। সুতরাং প্রশিক্ষণ নিয়ে এ থেকে নিজে উপকৃত হওয়া এবং সুবিধাবঞ্চিত নারী ও অন্যান্যের মাঝে এর উপকার ছড়িয়ে দিতে হবে।

প্রোগ্রামে আরও উপস্থিত ছিলেন ছওয়াবের হেড অব মনিটরিং জনাব এসএম ইমদাদুল ইসলাম, সিনিয়র অফিসার জনাব আবু সাঈদ মোল্লা ও প্রোগ্রাম অফিসার নাফিসা আনজুম প্রমুখ।